Fau-g All Set To Launch On This Republic Day Here Are 5 Things To Know About The Game


নয়াদিল্লি: পাবজি প্রত্যাবর্তন নিয়ে দোলাচলের মধ্যেই সুখবর। ভারতীয় গেমারদের সামনে প্রজাতন্ত্র দিবসের দিনে এসে পড়তে চলেছে ফৌজি। ভারতে তৈরি ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস (FAU-G) গেমটি তৈরি করেছে এনকোর ভিডিও গেমস নামের সংস্থা। যাকে প্রথম থেকেই তুলে ধরা হয়েছে জনপ্রিয় গেম পাবজি-র বিকল্প হিসেবে। নতুন করে কবে আবার পাবজি ছাড়পত্র পাবে সে নিয়ে আশঙ্কার মাঝেই ফৌজি-র কাছে সুযোগ রয়েছে ভারতীয় গেমারদের মনে স্থান করে নেওয়ার।

ফৌজি গেম-র বিশেষত্ব হিসেবে কী কী থাকছে, গেনমটি লঞ্চ হওয়ার আগে একঝলকে দেখে নেওয়া যাক,

১) পাবজি-র ক্লোন নয়, ফৌজি স্বতন্ত্র ভাবনা থেকে তৈরি, দাবি নির্মাতাদের

ভারতে পাবজি প্রথমবার নিষিদ্ধ হওয়ার পরই মনে করা হয়েছিল, সেই ধরণের কোনও ক্লোন গেম দ্রুত চলে আসবে ভারতীয় গেমিংয়ের বাজার ধরতে। কিন্তু এনকোর সংস্থার কর্তারা বিশাল গান্ধি দাবি করেছেন, ফৌজি একেবারে স্বতন্ত্র একটি গেম।

২) বেশিরভাগ গেম এপিসোড শুট হয়েছে লাদাখে

বরফে ঢাকা চিন সংলগ্ন নিয়ন্ত্রণরেখায় লড়াই করছেন সেনারা। যেখানে শোনা যাচ্ছে, ‘ভুল করেও আমাদের জমিতে পা দিও না’, ট্রেলারেই সংস্থা বুঝিয়ে দিয়েছে ভারতীয় সেনাকে বাড়তি গুরুত্ব দিয়েছে তারা, বেশিরভাগ গেম এপিসোড শুট হয়েছে লাদাখে। সম্প্রতি নিয়ন্ত্রণরেখায় চিনের সঙ্গে ভারতের সংঘাতকেই সামনে তুলে আনার চেষ্টা হয়েছে বলেও মনে করছে ওয়াকিবহাল মহল।

৩) সান্স ব্যাটল রয়ালে মাল্টিপল প্লেয়ারে খেলার সুযোগ

ব্যাটস রয়্যালে একসঙ্গে অনেক খেলোয়াড়কে খেলার সুযোগ দিয়ে জনপ্রিয়তা কুড়িয়েছিল পাবজি, কল অফ ডিউটি-র মতো গেম। কিন্তু ফৌজির ক্ষেত্রে বিষয়টা হবে কিছুটা আলাদা। বাড়তি জোর দেওয়া হয়েছে এক খেলোয়াড়ের ক্ষেত্রে। তবে সান্স ব্যাটল রয়ালে থাকবে মাল্টিপল প্লেয়ারে খেলার সুযোগ।

৪) ক্লোজ কমব্যাটে গুরুত্ব, বাড়তি হ্যান্ড ওয়েপন

হাতাহাতি লড়াই, ছুরির লড়াই সহ বিষয়গুলিকে বাড়তি গুরুত্ব দিয়েছে ফৌজি। অবশ্য চেনা যাবতীয় সব যুদ্ধাস্ত্র ব্যবহারের ফিচারটি গেমে থাকছে।

৫) আগে থেকে রেজিস্ট্রেশন

আগে থেকে রেজিস্ট্রেশনের ভিত্তিতে মিলবে খেলার সুযোগ। গতবছর যখন লিঙ্ক শেয়ার করেছিলেন নির্মাতারা, তার প্রথম ২৪ ঘণ্টার মধ্যেই ১০ লক্ষ রেজিস্ট্রেশন হয়ে গিয়েছিল বলে জানান নির্মাতারা।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *