India Coronavirus Cases Death Updates 25 January 2021 Updates COVID-19 Vaccination News


নয়াদিল্লি: ভারতের প্রথম করোনাভাইরাস সংক্রমণের ঘটনা ঘটেছিল গত বছরের জানুয়ারিতে। এরপর এক বছর সময় কেটে গিয়েছে। ইতিমধ্যে দেশে এক কোটির বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।  গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ১৩,২০৩। গতকাল ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ১৪ হাজার ৮৪৯।  গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩১ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ১৫৫।   দেশে দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে। গত একদিনে সু্স্থ হয়েছেন ১৩,২৯৮ জন। এই নিয়ে টানা চতুর্থ দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ১৫ হাজারের নিচেই থাকল।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিক তথ্য অনুসারে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬ লক্ষ ৬৭ হাজার ৭৩৬।  এরই মধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন, ১ কোটি ৩ লক্ষ ৩০ হাজার ৮৪ জন।  দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫৩ হাজার ৪৭০ জনের।

দেশে বর্তমানে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ১ লক্ষ ৮৪ হাজার। এই আক্রান্তরা বর্তমানে চিকিৎসাধীন।

আইসিএমআর-এর তথ্য অনুসারে, ২৪ জানুয়ারি পর্যন্ত মোট ১৯ কোটি ২৩ লক্ষ ৩৭ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে গতকাল ৫.৭০ লক্ষ নমুনা গতকাল পরীক্ষা করা হয়েছে। সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে করোনা ভাইরাসে সুস্থতার হার ৯০ শতাংশের বেশি। স্বস্তির খবর, দেশে মৃত্যু ও অ্যাক্টিভ আক্রান্তের হার ধারাবাহিকভাবে কমছে।  করোনায় দেশে মৃত্যুর হার ১.৪৪ শতাংশ। অন্যদিকে সুস্থতার হার ৯৭ শতাংশ। অ্যাক্টিভ আক্রান্তের হার দুই শতাংশ কমেছে।

গত ১৬ জানুয়ারি থেকে করোনার মোকাবিলায় দেশে টিকাকরণ অভিযান শুরু হয়েছে. কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে এখনও পর্যন্ত ১৬,১৫,৫০৪ জনকে টিকা দেওয়া হয়েছে। এরমধ্যে গতকাল টিকা দেওয়া হয়েছে ৩৩,৩০৩ জনকে। উল্লেখ্য, ভারত বায়োটেক ও সিরাম ইনস্টিটিউটের করোনা টিকা আপৎকালীন ব্যবহারের জন্য ছাড়পত্র পাওয়ার পর দেশে টিকাকরণ অভিযান শুরু হয়েছে। ভ্যাকসিন নেওয়ার পর এখনও পর্যন্ত ছয় জনের মৃত্যু হয়েছে। যদিও মন্ত্রকের দাবি, এই মৃত্যুর সঙ্গে টিকাকরণের সম্পর্ক নেই।

অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বে ভারত ১৩ তম স্থানে রয়েছে। মোট করোনা সংক্রমণের নিরিখে ভারত বিশ্বে দ্বিতীয়। সুস্থতার ক্ষেত্রে আমেরিকার পরেই রয়েছে ভারত। মৃত্যুর সংখ্যার নিরিখে ভারত আমেরিকা ও ব্রাজিলের পর তৃতীয় স্থানে।

বিশ্বে  একদিনে আক্রান্ত ৪ লক্ষ ৪৯ হাজার ২৮৬ জন 

বিশ্বে করোনায় কমল দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। সেইসঙ্গে কমেছে দৈনিক সুস্থতাও।

করোনায় এখনও পর্যন্ত বিশ্বে মৃত্যু হয়েছে ২১ লক্ষ ২৭ হাজার ৮৮৪ জনের।  আক্রান্তের সংখ্যা ৯ কোটি ৯১ লক্ষ ৩৫ হাজার ৭২০।  এরই মধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৫ কোটি ৪৬ লক্ষ ৮৯ হাজার ৪৪২ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯ হাজার ২৭৩ জনের।  একদিনে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৪৯ হাজার ২৮৬ জন।  গত ২৪ ঘণ্টায় সুস্থতার সংখ্যা ৩ লক্ষ ৩ হাজার ১৮৪।

এরইমধ্যে মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওবরাডর করোনায় আক্রান্ত হয়েছেন।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *