Republic Day 2021 Wishes Happy 26 January 2021 Republic Day Wishes Facebook WhatsApp Wishes Quotes


কলকাতা: হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি নিয়ে তুমুল বিতর্ক চলছে। তবু বার্তা আদানপ্রদানের জন্য এই অ্যাপই এখনও পর্যন্ত সকলের প্রিয়। আর ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে পরিজন, বন্ধু ও পরিচিতদের শুভেচ্ছাবার্তা পাঠানোর জন্য বিশেষ ব্যবস্থা করল হোয়াটসঅ্যাপ। আকর্ষণীয় স্টিকার পাঠিয়ে এবার সকলকে প্রজাতন্ত্র দিবসে শুভেচ্ছাবার্তা পাঠানোর সুযোগ থাকছে।

কীভাবে পাঠাবেন সেই সমস্ত স্টিকার? জেনে নিন।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, এই সমস্ত স্টিকার পাঠাতে গেলে আপনাকে স্মার্টফোনে থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করতে হবে। তারপরই প্রিয়জনদের পাঠাতে পারবেন প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছাবার্তা-সহ স্টিকার। কীভাবে, আসুন দেখে নেওয়া যাক:

১. আপনার যদি কোনও অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকে, কেবল গুগল প্লে স্টোরে যান এবং টাইপ করুন হোয়াটসঅ্যাপের জন্য প্রজাতন্ত্র দিবস স্টিকার (Republic Day Stickers for WhatsApp)।

২. আপনার ডাউনলোডের জন্য একাধিক প্রজাতন্ত্র দিবস স্টিকার থাকবে। অ্যাঙ্কেস টেকনোল্যাবস (Anques Technolabs)থেকে প্রজাতন্ত্র দিবসের স্টিকার ডাউনলোড করতে পারেন।

৩. অ্যাপটি ডাউনলোড করার পরে আপনি প্রজাতন্ত্র দিবসের জন্য বেশ কয়েকটি স্টিকারের সংগ্রহ দেখতে পাবেন। আপনি তাদের সামনে থাকা ‘+’ আইকনে প্রেস করে নিজের পছন্দ অনুযায়ী তা বেছে নিতে পারেন।

৪. একবার অ্যাড হয়ে গেলে, আপনি হোয়াটসঅ্যাপে চ্যাট খুললে এবং স্মাইলি আইকনে প্রেস করলেই আপনার বাছাই করা স্টিকারগুলো দেখতে পাবেন।

এবার জেনে নিন প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়ে হোয়াটসঅ্যাপে জিআইএফ (GIF) পাঠাবেন কীভাবে:

হোয়াটসঅ্যাপের জিআইএফ বিভাগে গিয়ে আপনাকে কেবল ‘শুভ প্রজাতন্ত্র দিবস’ বা ‘প্রজাতন্ত্র দিবস’ টাইপ করতে হবে। তাহলেই পেয়ে যাবেন পছন্দের জিআইএফ। আপনি যদি আরও বিকল্প চান, আপনি জিফি ডট কম (Giphy.com) ওয়েবসাইটে যেতে পারেন, পছন্দের জিআইএফ খুঁজতে পারেন, তারপর সেটিতে ক্লিক করতে পারেন এবং তারপরে আপনি যে হোয়াটসঅ্যাপ চ্যাটটিতে পাঠাতে চান তাতে ‘এইচটিএমএল 5’ (HTML5) ভিডিও লিঙ্কটি কপি-পেস্ট করতে পারেন। অ্যাপল অ্যাপ স্টোরে কোনও স্টিকার অ্যাপ্লিকেশন নেই বলে আইফোন ব্যবহারকারীদের জন্য এটি একটি ভাল বিকল্প।

নিজের স্টিকার নিজেই বানান, কীভাবে?

আপনি যদি নিজের স্টিকার নিজেই বানিয়ে নিতে চান, তাহলে আপনি পিক্সআর্ট (PicsArt) অ্যাপটি ব্যবহার করতে পারেন যা অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসের জন্য উপলব্ধ। এটিতে প্রজাতন্ত্র দিবস-থিমযুক্ত স্টিকারগুলির একটি আলাদা বিভাগ রয়েছে। সেখান থেকেই পাঠান পছন্দের স্টিকার।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *