Sourav Ganguly Health News Sourav Ganguly Vital Parameters Stable – Apollo Hospital

সন্দীপ সরকার,কলকাতা: গত ২ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর তিনটি ধমনীতেই ব্লকেজ ধরা পড়ে। ডান দিকের ধমনীতে প্রায় ৯০ শতাংশ ব্লকেজ ছিল। সেখানে স্টেন্ট বসানো হয়। বাকি দু’টি ধমনীতে ব্লকেজ প্রায় ৭০ শতাংশ। গত ৭ জানুয়ারি উডল্যান্ডস থেকে বাড়ি ফেরেন সৌরভ। আজ ফের অসুস্থ হলেন তিনি। অ্যাপোলো হাসপাতাল সূত্রের খবর, সৌরভের ইকো কার্ডিওগ্রাম ও ইসিজিতে কয়েকটি সমস্যা ধরা পড়েছে। আজ অ্যাপোলো হাসপাতালে তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে। আগামিকাল, বৃহস্পতিবার সৌরভের অ্যাঞ্জিওগ্রাম করা হবে।

তিনটি ধমনীর একটিতে ৯০ শতাংশ ব্লকেজ! ইতিমধ্যে সেখানে স্টেন্ট বসানো হয়েছে। বাকি দুটি ধমনীতে ব্লকেজ প্রায় ৭০ শতাংশ।

যেখানে স্টেন্ট বসানো নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। এর মধ্যেই একবার হাসপাতাল থেকে ফেরার ২০ দিন পর, ফের কেন অসুস্থ হয়ে পড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়? সবাই এখন জানতে চাইছেন তাঁর কী হয়েছে? ব্লকেজ থাকা যে ধমনীতে এখনও স্টেন্ট বসানো হয়নি, সেখান থেকেই কি সমস্যা তৈরি হল? নাকি আগে বসানো স্টেন্টের থেকে কি কোনও জটিলতা তৈরি হল? হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ কুণাল সরকার জানাচ্ছেন, ‘‘যে স্টেন্ট বসেছিল তাতে সমস্যা হতে পারে। বাকি যে দুটো ব্লকেজ আছে, তা থেকে হতে পারে। সেটা ঠিক করা জরুরি। সৌরভের থেকে বিখ্যাত মানুষ তো আমাদের রাজ্যে কমই আছেন, এইরকম মানুষ যখন ভর্তি হন, তখন আমরা অসুখের কথা ভাবি, ব্যক্তিত্বের কথা ভাবি, ভিআইপি কালচারের কথা ভাবি, কিন্তু আমাদের সমস্যার সমাধানের কথা ভাবতে হবে। সৌরভকে নিরাপদ জীবনে ফিরিয়ে দিতে হবে। সেটা যেন মাথায় থাকে।’’

Sourav Ganguly Health: রিপোর্টে নতুন কিছু ধরা পড়েনি, ভাল আছেন সৌরভ, জানাল হাসপাতাল কর্তৃপক্ষ

বুধবার অ্যাপোলোয় নিয়ে আসার পর সৌরভ গঙ্গোপাধ্যায়ের লিপিড প্রোফাইল-সহ একাধিক রক্ত পরীক্ষা, ECG, ইকো-কার্ডিওগ্রাম করা হয়।

হাসপাতাল সূত্রে খবর, বোর্ড প্রেসিডেন্টের রিপোর্টে উদ্বিগ্ন হওয়ার মতো কিছু পাওয়া যায়নি। বৃহস্পতিবার তাঁর অ্যাঞ্জিওগ্রাম করা হবে। সেই রিপোর্ট দেখার পরই পরবর্তী সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা। অ্যাপোলো হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখতে আসছেন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। উডল্যান্ডস হাসপাতালেও সৌরভকে দেখে গিয়েছিলেন তিনি। এছাড়া আগেরবার সৌরভের চিকিৎসায় যে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল, তার সদস্য চিকিৎসকদেরও মতামত নেওয়া হবে বলে সূত্রের খবর।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *