Anushka Sharma Wrote First Note For Her Daughter Vamika | Anushka First Note To Vamika:একটা ঘোড়া আর সামনে ছোট্ট একটি মেয়ে


নয়াদিল্লি : গত ১১ জানুয়ারি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন অনুষ্কা শর্মা। তারকা-জুটি বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা বাবা-মা হয়েছেন। সোশ্যাল মিডিয়া মারফৎ সন্তানের জন্মের সুখবর দিয়েছিলেন কোহলি। তারপর থেকে বিরুষ্কার কন্যাসন্তানের ছবি দেখার অপেক্ষায় মুখিয়ে ছিলেন তাঁদের অনুরাগীরা। তারকা-দম্পতি তাঁদের সন্তানের কোনও ছবি না তুলতে আলোকচিত্রীদের আর্জি জানিয়েছিলেন। সম্প্রতি অনুষ্কা সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করেছেন। সেই ছবিতে কোহলি ও তিনি ছাড়াও দেখা যাচ্ছে তাঁদের সদ্যোজাত কন্যাকে। বিরুষ্কা তাঁদের মেয়ের নাম রেখেছেন ভামিকা। এই ছবি দেখে অনুরাগী ও সেলিব্রিটিরা কোহলি ও অনুষ্কা অভিনন্দন জানান। অনুষ্কা তাঁর মেয়ের নাম জানানোর সঙ্গে সঙ্গে মনকাড়া একটি নোটও শেয়ার করেছেন। সেখানে নিজের অনুভূতির কথা তুলে ধরেছেন তিনি।

Anushka first note to Vamika:একটা ঘোড়া আর সামনে ছোট্ট একটি মেয়ে- ছবি শেয়ার করে হৃদয়স্পর্শী বার্তা অনুষ্কার

অনুষ্কা তাঁর ইনস্টাগ্রাম পেজে অন্য একটি ছবি শেয়ার করেছেন। ছবিতে দেখা যাচ্ছে একটি সাদা রঙের ঘোড়া। সামনে ছোট্ট একটি মেয়ে। অনুষ্কা এই ছবি শেয়ার করে লিখেছেন, এমন অন্যদের সঙ্গে দেখা হয়েছে কী, যে প্রচুর সংগ্রাম করেছে? আমার তো এমন কারুর সঙ্গে আজ পর্যন্ত দেখা হয়নি, যে পরিশ্রম করেনি।

অনুষ্কা কোহলির সঙ্গে তাঁদের মেয়ের ছবি শেয়ার করে লিখেছেন, ‘ভালবাসা আর কৃতজ্ঞতার মধ্যে দিয়ে এতদিন একসঙ্গে কাটিয়েছি আমরা। তবে এই ছোট্ট, ভামিকা আমাদের সম্পূর্ণ অন্য একটা অধ্যায় উপহার দিয়েছে। কান্না, হাসি, চিন্তা, আশীর্বাদ, মাঝে মধ্যে তো এক মিনিটের মধ্যে এতগুলো আবেগ উপলব্ধি করছি। ঘুম ছুটে গিয়েছে, তবে আমাদের হৃদয় পরিপূর্ণ। আমাদের প্রার্থনা, ভালবাসা আর শুভেচ্ছার জন্য কৃতজ্ঞ।’


উল্লেখ্য, অনুষ্কার শেয়ার করা এই ছবিতে তাঁদের কন্যার মুখ কিন্তু দেখা যায়নি। সোমবারের এই পোস্টের মাধ্যমেই মেয়ের নাম জানান অনুষ্কা।

অনেকে বলছেন, বিরাট ও অনুষ্কা, দুজনের নামের সঙ্গে সাদৃশ্য রেখে ভামিকা নামকরণ হয়েছে। বিরাটের নামের প্রথম অক্ষর ও অনুষ্কার নামের ইংরেজি বানানের শেষ দুই অক্ষর মিলিয়ে নামকরণ হয়েছে ‘ভামিকা’।

তবে অনেকে বলছেন, এর নেপথ্যে রয়েছে পুরাণকাহিনী। ভামিকা একটি সংস্কৃত শব্দ, যার অর্থ দেবী দুর্গা। কেউ কেউ বলছেন, হিন্দু পুরাণে অর্ধনারীশ্বরের মহিলা অংশের নাম ভামিকা। হিন্দু পুরাণ মতে, অর্ধনারীশ্বর শিব ও দুর্গার মিলিত রূপ। ডানদিকের অংশ শিব আর বাম দিকের অংশ দেবী দুর্গা। অর্ধনারীশ্বর একত্রে সম্প্রীতির প্রতীক বলে মনে করা হয়।

বিরাট ও অনুষ্কা-দুজনেরই ফ্যান-ফলোয়ার প্রচুর।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *