Refused Help, Andhra Woman Cop Carries Body For Last Rites, Wins Internet


শ্রীকাকুলাম: অন্ধ্র প্রদেশের এক মহিলা সাব ইনস্পেক্টর এক বৃদ্ধ অজ্ঞাতপরিচয় ভিখারীর দেহ কাঁধে করে বয়ে নিয়ে গিয়েছেন ২ কিলোমিটার। অন্য কেউ এগিয়ে না আসায় নিজেই করেছেন শেষকৃত্য। ইন্টারনেটে তাঁর ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।

এই সাব ইন্সপেক্টরের নাম কে শিরীষা, তিনি শ্রীকাকুলামের কাসিবুগ্গা থানায় কর্মরত। ভিডিওয় দেখা যাচ্ছে, ধান ক্ষেতের মধ্যে দিয়ে তিনি কাঁধে করে বয়ে নিয়ে চলেছেন একটি দেহ। অন্ধ্র প্রদেশের শ্রীকাকুলামের উপকূলবর্তী গ্রাম পালাসায় ঘটেছে এই ঘটনা। ইন্টারনেটে এই ভিডিও দেখেছেন অসংখ্য মানুষ, শিরীষাকে স্যালুট ঠুকেছেন তাঁরা। জানা গিয়েছে, পালাসা গ্রামের মাঠের মধ্যে ওই নামগোত্রহীন বৃদ্ধ ভবঘুরের দেহ উদ্ধার হয়। স্থানীয় বাসিন্দারা খবর দেন পুলিশে কিন্তু দেহ সৎকারে কেউ হাত লাগাতে চাননি। তখন শিরীষা নিজে এগিয়ে এসে দেহ খাটিয়ায় তুলে বয়ে নিয়ে যান স্থানীয় ললিতা চ্যারিটেবল ট্রাস্টে, সৎকারের জন্য। যখন তিনি একাই দেহ খাটিয়ায় তোলার চেষ্টা করছিলেন, তখন আর একজন এগিয়ে আসেন তাঁকে সাহায্য করতে। দুজনে মিলে কাঁধে করে দেহটি সৎকারের জন্য নিয়ে যান।

অন্ধ্র প্রদেশ পুলিশ এই ইন্সপেক্টরের কর্তব্যবোধ ও মানবিকতার প্রশংসা করেছে, ঘটনার ভিডিও প্রকাশ করেছে তারা। তাতে দেখা যাচ্ছে, ধান ক্ষেত ভেঙে শিরীষা ও আর একজন বয়ে নিয়ে চলেছেন দেহটি, হাঁফাতে হাঁফাতে অন্য একজন বলছেন, ছেড়ে দিন ম্যডাম। জবাবে শিরীষা বলছেন, ঠিক আছে।

দেখুন ভিডিওটি

বিজেপির জাতীয় সম্পাদক ও অন্ধ্র প্রদেশের দায়িত্বপ্রাপ্ত সুনীল দেওধর এই ঘটনার ছবি ইন্টারনেটে প্রকাশ করেছেন। শিরীষার কাজের জন্য তাঁকে অভিবাদন জানিয়েছেন তিনি। দেওধর লিখেছেন, কাসিবুগ্গার সাব ইন্সপেক্টর কে শিরীষা নিজের কর্তব্য পালন করে এক বৃদ্ধ মহিলার (পুরুষ) দেহ ২ কিলোমিটার বয়ে নিয়ে গিয়েছেন, তাঁর শেষকৃত্য করেছেন। শুধু পাবলিক অফিসার হিসেবে নয়, সাধারণ মানুষ হিসেবেও নিজের কর্তব্য পালন করেছেন তিনি।

দেখুন তাঁর টুইট

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *