People Are Loving Nagaland Singer’s Soulful Rendition Of Kishore Kumar’s Bengali Song | শিং নেই তবু নাম তার সিংহ


 

কলকাতা: সেই আশির দশকে চলে গিয়েছেন কিশোর কুমার। কিন্তু গানের জগৎ তাঁকে ভোলেনি। এখনও উঠতি গায়কদের আদর্শ তিনি, প্রতিষ্ঠিতরা চেষ্টা করেন তাঁর মত করে গাওয়ার। নাগাল্যান্ডের এক গায়ক এবার সেই অমলিন কিশোরের প্রতি তাঁর শ্রদ্ধাজ্ঞাপন করলেন তাঁর গাওয়া গান গেয়ে। ১৯৫৮-র বাংলা ছবি লুকোচুরি-র বিখ্যাত সেই গান শিং নেই তবু নাম তার সিংহ।

গায়কের নাম এন কে নাগা। খাঁটি বাংলা উচ্চারণে গানটি গাওয়ার আপ্রাণ চেষ্টা করেছেন তিনি। মানুষের মন কেড়েনিয়েছে তাঁর গান, ইউটিউবে এটি সুপারহিট। তাঁর গানের ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। একজন যেমন লিখেছেন, একজন কিশোরদা ফ্যান হিসেবে আমি বলতে পারি, আপনার গানই আসল গানের সব থেকে কাছাকাছি এসেছে… কিশোরদা থাকলে আজ আপনার জন্য গর্ববোধ করতেন। আর একজন লিখেছেন, এই দেশে খুব অল্প গায়কই আছেন যাঁরা এই গানের স্পিরিট, কেয়ার ফ্রি ভাব ও কিশোরের প্রবল প্রাণপ্রাচুর্য- সব কিছু জীবন্ত করে তুলতে পেরেছেন। কিপ ইট আপ!

শুনুন তাঁর গান

এন কে নাগা বলেছেন, তিনি সঙ্গীতের মাধ্যমে জীবনের আনন্দ তুলে ধরতে চান, দিতে চান ঐক্যের বার্তা। কিশোর কুমার তাঁর অনুপ্রেরণা, বাংলা গান গেয়ে বাঙালিদের প্রতি নিজের ভালবাসা প্রকাশ করতে চেয়েছেন তিনি।

এর আগে জনৈক লাদাখি লোকগীতি গায়ক গেয়েছিলেন, বর্ডার ছবির সেই বিখ্যাত গান সন্দেশে আতে হ্যায়। সেটিও ভাইরাল হয়ে যায়। লাদাখের পর্বত ও একের পর এক উড়তে থাকা পতাকা প্রেক্ষাপটে রেখে গিটার বাজিয়ে গানটি গান তিনি, সঙ্গে যোগ দেন এক মহিলা গায়ক। গানটি প্রবল জনপ্রিয়তা পায় সোশ্যাল মিডিয়ায়। পরে জানা যায়, ওই ২ জন হলেন লাদাখের বিখ্যাত গায়ক গায়িকা স্ট্যানজিন নোর্গাইস ও পদ্মা ডোলকার।

দেখুন সেই গান

লুকোচুরি ছবিতে কিশোর কুমারের দ্বৈত ভূমিকা ছিল। তাঁর বিপরীতে অভিনয় করেন মালা সিনহা এবং অনিতা গুহ।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *