Ind Vs Eng, 2021: ১৭৮ রানে শেষ ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস, ভারতের সামনে লক্ষ্য ৪২০ রান

চেন্নাই: চিপক টেস্টে ভারতের সামনে জয়ের লক্ষ্য ৪২০ রান। দ্বিতীয় ইনিংসে ভারতীয় স্পিনারদের সামনে ইংল্যান্ড গুটিয়ে গেল ১৭৮ রানে। ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন আর অশ্বিন। তিনি নিয়েছেন ছয় উইকেট। এছাড়াও শাহবাজ নাদিম ২ টি এবং জসপ্রিত বুমরাহ ও ইশান্ত শর্মা নিয়েছেন একটি করে উইকেট।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে সর্বাধিক রান এসেছে জো রুটের ব্যাট থেকে। তিনি ৩২ বলে করেছেন ৪০ রান। এছাড়াও ওলি পোপ ২৮, ডম বেস ২৫, জস বাটলার ২৪, ডন লরেম্স ১৮ রান করেছেন।

এর আগে ওয়াশিংটন সুন্দরের (অপরাজিত ৮৫) দুরন্ত পাল্টা লড়াই সত্বেও ৩৩৭ রানে অলআউট হয়ে গেল ভারত। যদিও ভারতকে ফলো-অন না করানোরই সিদ্ধান্ত নিলেন জো রুট। প্রথম ইনিংসের ভিত্তিতে ইংল্যান্ডের লিড ছিল ২৪১ রানের।

চেন্নাই টেস্টের চতুর্থ দিনের সকালে  লড়াকু অর্ধশতরানে ভারতকে তিনশো রানের গণ্ডি টপকে দেন ওয়াশিংটন সুন্দর। সোমবার সকালে রবিচন্দ্রন অশ্বিনকে (৩১) সঙ্গে নিয়ে পাল্টা লড়াই শুরু করেন ওয়াশিংটন সুন্দর। যদিও জ্যাক লিচ তাদের ৮০ রানের পার্টনারশিপে ভাঙন ধরান। কিছুক্ষণের মধ্যে সাজঘরে ফিরে যান শাহবাজ নাদিম (০), ইশান্ত শর্মা (৪), জসপ্রীত বুমরাহরা(০)।

জিততে হলে ভারতকে ১০৭ ওভারে ৪২০ রান করতে হবে। আজ ১৭ ওভার ও আগামীকাল ৯০ ওভার খেলা। চিপকের পিচে ভারতের সামনে লড়াইটা কিন্তু খুবই কঠিন।

ভারতের ইনিংসের সূচনা করেন রোহিত শর্মা ও শুভমান গিল। প্রথম ইনিংসের মতোই দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারলেন না রোহিত। জ্যাক লিচের বলে ১২ রান করে প্যাভিলিয়নে ফিরে গেলেন তিনি।২৫ রানে ভারতের প্রথম উইকেট পড়ে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *