Ind vs Eng 2021: ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ড দলে কারা?

লন্ডন: ভারতের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ইংল্যান্ডের দল ঘোষণা করা হল। অইন মর্গ্যানের নেতৃত্বে ১৬ সদস্যের দল বেছে নিয়েছে ইংল্যান্ডের নির্বাচকেরা। বৃহস্পতিবার ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ডের তরফে বিবৃতি দিয়ে জানানো হয় যে, ২৬ ফেব্রুয়ারি ভারতের উদ্দেশে রওনা হবেন টি-টোয়েন্টি সিরিজের দলে থাকা ক্রিকেটারেরা। আমদাবাদে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত ও ইংল্যান্ড।

 

ভারতের বিরুদ্ধে ৪ ম্যাচের টেস্ট সিরিজ শেষ হওয়ার পরই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। তারপর হবে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ। এর মাঝেই ওয়ান ডে-র জন্য ইংল্যান্ডের দল ঘোষণা করা হবে বলে সে দেশের ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়েছে।

 

তবে টি-টোয়েন্টি দলে নেই টেস্ট অধিনায়ক জো রুট৷ সম্প্রতি স্বপ্নের ফর্মে রয়েছেন ইংল্যান্ড অধিনায়ক৷ শেষ তিনটি টেস্টেই সেঞ্চুরি এসেছে রুটের ব্যাট থেকে৷ শ্রীলঙ্কার বিরুদ্ধে পরপর দুই টেস্টে ডাবল সেঞ্চুরি ও সেঞ্চুরি করে ইংল্যান্ডকে সিরিজে জিতিয়েছেন রুট৷ তারপর ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টেও রুটের ব্যাটে ভর করে জিতেছে ইংল্যান্ড৷ চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্টে ২১৮ রানের ইনিংস খেলেন রুট৷ ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই আইপিএলে খেলতে না-পারার হতাশা প্রকাশ করেছিলেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক৷ তবে তাঁকে না রেখেই দল ঘোষণা করা হয়েছে৷

 

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ইংল্যান্ডের পুরো দল: অইন মর্গ্যান (অধিনায়ক), মঈন আলি, জোফ্রা আর্চার, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জশ বাটলার, স্যাম কারান, টম কারান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, দাউইদ মালান, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলি ও মার্ক উড।

 

ভারত-ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের পূর্ণাঙ্গ সূচি:

প্রথম টি-টোয়েন্টি: ১২ মার্চ, সর্দার পটেল স্টেডিয়াম, আমদাবাদ

দ্বিতীয় টি-টোয়েন্টি: ১৪ মার্চ, সর্দার পটেল স্টেডিয়াম, আমদাবাদ

তৃতীয় টি-টোয়েন্টি: ১৬ মার্চ, সর্দার পটেল স্টেডিয়াম, আমদাবাদ

চতুর্থ টি-টোয়েন্টি: ১৮ মার্চ, সর্দার পটেল স্টেডিয়াম, আমদাবাদ

পঞ্চম টি-টোয়েন্টি: ২০ মার্চ, সর্দার পটেল স্টেডিয়াম, আমদাবাদ

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *