Ind Vs Eng, Chennai Test:দেখুন-ব্যাট আটকে গেল পিচে, অদ্ভুতভাবে রান আউট পূজারা

চেন্নাই: ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের দ্বিতীয় টেস্টের পাল্লা পুরোপুরি ঝুঁকে ভারতের দিকেই।দ্বিতীয় দিনের শেষে ভারতের রান ছিল ১ উইকেটে ৫৪ রান। তৃতীয় দিনে খেলা শুরু করেন রোহিত ও পূজারা। কিন্তু শুরুতেই ধাক্কা খায় ভারত। পরপর ফিরে যান রোহিত, পূজারা, পন্থ, রাহানে ও অক্ষর পটেলরা। আগের দিনের সঙ্গে মাত্র ১ রান যোগ হওয়ার পর পূজারা আউট হন। এদিন আর কোনও রান করতে পারেনি পূজারা। আউট হলেন অদ্ভূতভাবে। মইন আলির বল স্টেপ আউট করে খেলেন পূজারা। সফট হ্যান্ডে শর্ট লেগের দিকে ফ্লিক করেন তিনি। কিন্তু শর্ট লেগে ফিল্ডিং করছিলেন অলি পোপ। যেহেতু পূজারা স্টেপ আউট করে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে শট খেলেছিলেন, তাই তাঁর ক্রিজে ফেরার আগেই স্টাম্প ভেঙে দিতে বল ফিল্ড করে দ্রুত ফ্লিক করেন উইকেটরক্ষক ফোকসের দিকে। ফোকস স্টাম্প ভেঙে দেন। 

পূজারা হয়ত স্টাম্প ভাঙার আগেই ক্রিজ পৌঁছে যেতেন।কিন্তু তাঁর ব্যাট পপিং ক্রিজের বাইরে পিচে আটকে যায়। তিনি হাত ও পা বাড়িয়ে ক্রিজে পৌঁছনোর চেষ্টা করেন। কিন্তু যতক্ষণে ফিরলেন, ততক্ষণে ফোকস স্ট্রাইকিং প্রান্তের বেল ফেলে দিয়েছেন। 

ওই সময় ধারাভাষ্য দিচ্ছিলেন সুনীল গাওস্কর।  পিচ ভারতের সহায়ক হওয়ায় বিদেশি খেলোয়াড় সমালোচনা করছেন। এই প্রসঙ্গ টেনেই রসিকতার ছলে গাওস্কর বলেন, পূজারার উইকেটের জন্য পিচকে দায়ী করা উচিত। 
ম্যাচে অবশ্য ভারতের রাশ আরও কঠোর হচ্ছে। শুরুতে পরপর উইকেট হারালেও অশ্বিনকে সঙ্গে নিয়ে রান এগিয়ে নিয়ে যাচ্ছেন অধিনায়ক কোহলি। ভারতের লিড সাড়ে তিনশো ছাড়িয়ে গিয়েছে। চিপকের পিচে ভারতীয় স্পিনারদের সামনে রান তাড়ার কাজটা আদৌ সহজ হবে না ইল্যান্ডের ব্যাটসম্যানদের কাছে, এ কথা বলাই বাহুল্য। প্রথম ইনিংসে তারা ১৩৪ রানে অলআউট হয়ে গিয়েছিল। 
প্রথম টেস্টে হেরে সিরিজে ১-০ পিছিয়ে রয়েছে ভারত। এই ম্যাচ জিতলেই চার টেস্টের সিরিজে সমতা ফেরাবে ভারত।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *