IND vs ENG, India Squad:সিরিজের বাকি দুটি টেস্টের দল ঘোষণা, একটি পরিবর্তন

নয়াদিল্লি: আমেদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে চার টেস্টের সিরিজের বাকি দুটি টেস্ট খেলবে ভারত। এই দুটি টেস্টের জন্য স্কোয়াডের ঘোষণা করল বিসিসিআই। তৃতীয় টেস্ট হবে দিনে রাতের। নতুনভাবে তৈরি মোতেরা স্টেডিয়ামে প্রথম দিন-রাতের টেস্ট হবে চলতি সিরিজের তৃতীয় টেস্ট। 

বাকি দুটি টেস্টের যে দল ঘোষণা হয়েছে, তাতে মূল দল একই ধরনেরই রয়েছে। মূল স্কোয়াডে মাত্র একটি পরিবর্তনই করা হয়েছে। শার্দুল ঠাকুরের জায়গায় দলে এসেছেন উমেশ যাদব। কারণ, শার্দুল মুম্বইয়ের হয়ে বিজয় হজারে ট্রফিতে খেলবেন। 
ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ দুটি টেস্টে ভারতীয় দল-
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক অগ্রবাল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), কেএল রাহুল, হার্দিক পান্ড্য, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), আর অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ। 
মূল দলে নামমাত্র বদল হলেও সিরিজের জন্য যাঁদের নেট বোলার হিসেবে ডাকা হয়েছিল, তাঁদের ক্ষেত্রে পরিবর্তন ঘটানো হয়েছে। অভিমন্যু ঈশ্বরন, শাহবাজ নাদিম ও প্রিয়াঙ্ক পাঞ্চালতে ছেড়ে দেওয়া হয়েছে। কারণ তাঁরা বিজয় হজারে ট্রফিতে নিজেদের দলের হয়ে খেলবেন। 
নেট বোলাররা হলেন-অঙ্কিত রাজপুত, আবেশ খান, সন্দীপ ওয়ারিয়র, কৃষ্ণাপ্পা গৌতম, সৌরভ কুমার। 
স্ট্যান্ডবাই প্লেয়ার: কেএস ভারত ও রাহুল চাহার
দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে বিধ্বস্ত করে সিরিজে সমতা ফিরিয়ে এনেছে ভারত। প্রথম টেস্টে হারলেও যেভাবে দল ঘুরে দাঁড়িয়েছে, তা তৃতীয় টেস্টের আগে নিঃসন্দেহে আত্মবিশ্বাস যোগাবে টিম কোহলিকে। 

 

 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *