IPL 2021 Auction LIVE: নিলামের লড়াইয়ে নামছে দলগুলি

চেন্নাই: আজই আইপিএল-এর নিলাম। আইপিএলের নতুন পর্ব শুরু হওয়ার আগে নিজেদের গুছিয়ে নিতে মরিয়া সব দলই। কোন কোন ক্রিকেটার রয়েছেন প্রথম তালিকায়? কোন কোন ক্রিকেটারকে নিয়ে দলগুলির মধ্যে হবে দড়ি টানাটানি? তা নিয়ে ইতিমধ্যে চর্চা শুরু হয়ছে।  

নিলামের প্রস্তুতি ইতিমধ্যেই তুঙ্গে উঠেছে। এবারের নিলামে উঠবেন ২৯২ জন খেলোয়াড়। তাঁদের তালিকা ইতিমধ্যেই তৈরি করেছে বিসিসিআই। সমস্ত দলগুলিকে তাদের তহবিল মূল্যের ৭৫ শতাংশ ব্যয়ের ব্যাপারে বিজ্ঞপ্তি দিয়েছে বোর্ড। উল্লেখ্য, এবার খুব একটা বড়সড় হবে না আইপিএলের নিলাম। মেগা অকশন হবে ২০২২-র সিজনের আগে। দুই ভারতীয় খেলোয়াড় হরভজন সিংহ ও কেদার যাদব এবং আট বিদেশী-ম্যাক্সওয়েল, স্মিথ, শাকিব আল হাসান, মইন আলি, স্যাম বিলিং, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড এই সর্বোচ্চ ব্র্যাকেটে রয়েছেন।  ১২ জন প্লেয়ারের বেস প্রাইস নির্ধারিত হয়েছে দেড় কোটি টাকা। যে ১১ খেলোয়াড়ের বেস প্রাইস ১ কোটি টাকা, তাঁদের মধ্যে রয়েছেন দুই ভারতীয় হনুমা বিহারী ও উমেশ যাদব। 

গত ২১ জানুয়ারি তাদের রিটেনড ও রিলিজড খেলোয়াড়দের তালিকা জমা দিয়েছে। এবার যে খেলোয়াড়রা রিলিজ পেয়েছেন তাঁদের মধ্যে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস মরিস, লাসিথ মালিঙ্গা, স্টিভ স্মিথ, হরভজন সিংহ, পিযুষ চাওলার মতো ক্রিকেটাররা। প্লেয়ার রেজিস্ট্রেশনের সময়সীমা ছিল ৪ ফেব্রুয়ারি। আইপিএল নিলামে রেজিস্ট্রেশনের জন্য ১১১৪ ক্রিকেটার তাঁদের নাম পাঠিয়েছেন। 
এবার যে প্লেয়াররা নিলামের উঠবেন তাঁদের চূড়ান্ত তালিকা গত ১১ ফেব্রুয়ারি বোর্ড প্রকাশ করেছে। এই তালিকায় রয়েছেন ২৯২ জন ক্রিকেটার, যাঁদের মধ্যে ১৬৪ জন ভারতের, ১২৫ জন বিদেশী ও তিন প্লেয়ার অ্যাসোসিয়েট দেশগুলির। 

 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *