IPL 2021 Player Auction: নতুন আন্দ্রে রাসেল বলা হচ্ছে ৭ ফুটের অলরাউন্ডারকে, কেন?

কলকাতা: কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসাবে জোড়া আইপিএল ট্রফি জিতেছেন। গৌতম গম্ভীর অভিজ্ঞ জহুরি। তিনি যখন কোনও তরুণকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন, নেপথ্যে নিশ্চয়ই থাকে কোনও কারণ।

আইপিএল নিলামের আগে সেই গম্ভীরের মুখে শোনা গিয়েছিল কাইল জেমিসনকে নিয়ে দরাজ সার্টিফিকেট। গম্ভীর বলেছিলেন, আন্দ্রে রাসেলের মতো বিধ্বংসী ক্রিকেটার হয়ে উঠতে পারেন ২৬ বছরের কিউয়ি ক্রিকেটার জেমিসন। গম্ভীর বলেন, ‘কাইল জেমিসন এখন হয়তো খুব একটা বড় নাম নয়। কিন্তু ও সুপারস্টার হয়ে উঠবে। এবারের নিলামে ওকে দলে নেওয়ার সুবর্ণ সুযোগ সব দলের কাছে। প্রায় সাত ফিট উচ্চতা। ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে বল করতে পারে। বড় শট মারতে পারে। ও ভবিষ্যতের আন্দ্রে রাসেল।’

বৃহস্পতিবার চতুর্দশ আইপিএলের নিলামে কাইল জেমিসনকে নিয়ে প্রবল লড়াই হল রয়্যাল চ্যালঞ্জার্স ব্যাঙ্গালোর ও পঞ্জাব কিংসের। বেস প্রাইস ছিল মাত্র ৭৫ লক্ষ টাকা। সেখান থেকে ১৫ কোটি টাকায় বিক্রি হলেন নিউজিল্যান্ডের ক্রিকেটার। প্রীতি জিন্টার পঞ্জাবের মুঠো থেকে ছিনিয়ে নিয়ে তাঁকে কিনল বিরাট কোহলির আরসিবি।

নিউজিল্যান্ডের তরুণের বিশেষত্ব কী? জেমিসনের উচ্চতা প্রায় ৭ ফিট। তাই যে কোনও উইকেট থেকে বাড়তি বাউন্স আদায় করে নিতে পারেন। কিউয়ি পেসারের বলের গতি ঘণ্টায় ১৪০ কিলোমিটার। পাশাপাশি ব্যাট হাতেও বিধ্বংসী হয়ে উঠতে পারেন। বিগহিটার। অনায়াসে গ্যালারিতে বল ফেলে দিতে পারেন। গত বছর ভারতের বিরুদ্ধেই টি-টোয়েন্টিতে তাঁর অভিষেক হয়েছিল।

নিলামের আগে বেশ নির্লিপ্ত ছিলেন জেমিসন। বলেছিলেন, নিলামে তিনি অবিক্রিত থেকে গেলেও মাথায় আকাশ ভেঙে পড়বে না। পাশাপাশি তিনি জানিয়েছিলেন, আইপিএলে দল পেলে তিনি অনেক কিছু শিখতে পারবেন। আইপিএলে বিশ্বের সেরা ক্রিকেটারদের থেকে অনেক কিছু জানতে পারবেন। তাই বেশ রোমাঞ্চিত ছিলেন।

শেষ পর্যন্ত বিরাট কোহলির দলে গেলেন জেমিসন। পেলেন রেকর্ড অর্থ। আন্দ্রে রাসেল হয়ে উঠে আরসিবির ট্রফি খরা দূর করতে পারবেন তিনি? অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *