Ind vs Eng, Motera Test: কাল থেকে শুরু তৃতীয় টেস্ট, সুযোগ পেতে পারেন উমেশ

আমদাবাদ: কাল থেকে শুরু ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট। সিরিজে এই একটিমাত্র টেস্টই দিন-রাতের। গোলাপী বলে খেলা হবে। তার আগে চোট সারিয়ে ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটিয়েছেন অভিজ্ঞ পেসার উমেশ যাদব। ফিটনেস টেস্টে উত্তীর্ণ হওয়ার পর গতকালই ভারতীয় দলে যোগ দিয়েছেন উমেশ। তিনি দলে যোগ দেওয়ায় অপর এক পেসার শার্দুল ঠাকুরকে বিজয় হাজারে ওয়ান ডে চ্যাম্পিয়নশিপের জন্য ছেড়ে দেওয়া হয়েছে।

বিসিসিআই-এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘রবিবার, ২১ ফেব্রুয়ারি মোতেরায় ফিটনেস টেস্ট দেন ভারতীয় দলের ফাস্ট বোলার উমেশ যাদব। তিনি ফিটনেস টেস্টে পাশ করেছেন এবং সিরিজের শেষ দুই টেস্টের জন্য ভারতীয় দলে জায়গা পেয়েছেন। বিজয় হাজারে ট্রফিতে খেলার জন্য শার্দুল ঠাকুরকে ভারতীয় দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।’

গত ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে মেলবোর্ন টেস্টে কাফ মাসলে পান উমেশ। তার ফলে তিনি সিরিজ থেকেই ছিটকে যান। তবে চোট সারিয়ে দলে ফেরায় কাল থেকে শুরু হওয়া টেস্টে খেলার সুযোগ পেতে পারেন এই ডানহাতি পেসার।

অন্যদিকে, ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের দাবি, তাঁদের দলের তিন পেসার জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড ও জোফ্রা আর্চার নেটে অত্যন্ত বিপজ্জনক হয়ে উঠছেন। তাঁরা এমনই বোলিং করছেন, ব্যাটসম্যানরা যে কোনও মুহূর্তে চোট পেতে পারেন।

একটি সাক্ষাৎকারে স্টোকস বলেছেন, ‘ব্রডি, জিমি, জোফ্রা ঠোঁট চাটছে। সন্ধেবেলা যখন অনুশীলন করছি, নেটে ওরা সত্যিই বিপজ্জনক হয়ে উঠছে। বোলারদের নেটে বোলিং করা থামিয়ে দিতে হয়। কারণ, আমরা ভয় পাচ্ছিলাম, ব্যাটসম্যানরা চোট পেতে পারে।’

এই সিরিজের চতুর্থ টেস্ট শুরু হবে ৪ মার্চ থেকে। এরপর দু’দল পাঁচটি ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। তারপর হবে তিন ম্যাচের একদিনের সিরিজ। টেস্ট সিরিজের ফল এখন ১-১। চেন্নাইয়ে প্রথম টেস্টে ২২৭ রানে জয় পায় ইংল্যান্ড। দ্বিতীয় টেস্ট ৩১৭ রানে জিতে সিরিজে দুর্দান্তভাবে ফিরে এসেছে ভারতীয় দল। এই পরিস্থিতিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোন দল নিউজিল্যান্ডের মুখোমুখি হবে, সেটা তৃতীয় টেস্টের ফলের উপর অনেকটাই নির্ভর করছে। ফলে এই টেস্ট ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *