Motera Stadium Renamed: নরেন্দ্র মোদি স্টেডিয়াম, বদলে গেল মোতেরার নাম

আমেদাবাদ: মোতেরা এখন মোদি স্টেডিয়াম।

ভারত-ইংল্যান্ড দিন-রাতের টেস্ট শুরুর আগে নবরূপের মোতেরা স্টেডিয়াম উদ্বোধনের দিনই বদলে গেল নাম। নতুন নাম হল নরেন্দ্র মোদি স্টেডিয়াম। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ভূমিপুজো করে উদ্বোধন করেন স্টেডিয়ামের। মোতেরা স্টেডিয়ামের আগের নাম ছিল সর্দার প্যাটেল স্টেডিয়াম।

উদ্বোধনের মঞ্চে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন মুখ্যমন্ত্রী থাকার সময় থেকে মোতেরাকে বিশ্বের সবথেকে বড় স্টেডিয়াম হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখতেন নরেন্দ্র মোদি। উনি প্রধানমন্ত্রী হওয়ার পর শুরু হয় মোতেরা স্টেডিয়াম নবনির্মাণের কাজ। দীর্ঘ ৫ বছরে প্রায় ৮০০ কোটি টাকা খরচ করে গড়ে তোলা হয়েছে স্টেডিয়ামটি। এবার থেকে তা পরিচিত হবে নরেন্দ্র মোদি স্টেডিয়াম হিসেবে।

 

১ লক্ষ ১০ হাজার দর্শকাসন বিশিষ্ট বিশ্বের সবথেকে বড় স্টেডিয়ামের উদ্বোধনের মঞ্চে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছাড়াও হাজির ছিলেন দেশের ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব তথা অমিত-পুত্র জয় শাহ। মোদি স্টেডিয়াম হিসেবে নামকরণের কারণ জানানোন পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী জোড়েন, সর্দার বল্লভভাই প্যাটেল স্পোর্টস এনক্লেভ হিসেবে গড়ে তোলার কথা বলেন।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *