India vs England: রাহুল গাঁধীর বক্তব্য ব্যবহার করে ইংল্যান্ডকে খোঁচা সহবাগের

আমদাবাদ: ভারতীয় দলের প্রাক্তন তারকা ওপেনার বীরেন্দ্র সহবাগ খেলা ছাড়ার পরেও বরাবরের মতোই কারও পরোয়া করেন না। তিনি সবসময়ই নিজের মর্জিতে চলেন। ট্যুইটারে প্রায়ই তাঁর রসবোধের পরিচয় পাওয়া যায়। এই কারণে সোশ্যাল মিডিয়ায় তিনি প্রচণ্ড জনপ্রিয়। গতকাল নবনির্মিত নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম দিন ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ যেভাবে ধসে পড়ে, তার ব্যাখ্যা দিতে গিয়ে কংগ্রেস সাংসদ রাহুল গাঁধীর পুরনো একটি বক্তব্য ব্যবহার করেছেন সহবাগ। সেই বক্তব্যে রাহুলকে বলতে শোনা যায়, খতম, বাই বাই, টাটা, গুড বাই, গয়া। এভাবেই ইংল্যান্ডকে ব্যঙ্গ করলেন সহবাগ। 
গতকাল টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। তাঁর এই সিদ্ধান্ত ভুল বলে প্রমাণিত হয়। দিনের তৃতীয় ওভারেই প্রথম উইকেটের পতন হয়। ডমিনিক সিবলিকে ০ রানে ফিরিয়ে দেন ইশান্ত শর্মা। এরপর ২৭ রানে দ্বিতীয় উইকেট পড়ে। এবারও ০ রানে ফিরে যান জনি বেয়ারস্টো। এরপর অবশ্য জাক ক্রলি (৫৩) ও রুটের (১৭) জুটি ইংল্যান্ডকে কিছুটা ভাল জায়গায় পৌঁছে দেয়। তবে দলের ৭৪ রানে রুট এবং ৮০ রানে ক্রলি ফিরে যাওয়ার পরেই ধস নামে। ১১২ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। অক্ষর পটেল একাই ইংরেজদের লড়াই শেষ করে দেন। ৩৮ রান দিয়ে ৬ উইকেট নেন এই বাঁ হাতি স্পিনার। অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন ২৬ রান দিয়ে ৩ উইকেট নেন। ইংল্যান্ডের ইনিংসে মাত্র চার ব্যাটসম্যান দুই অঙ্কের রান করেন। দলের প্রায় অর্ধেক রানই ক্রলির। 
দিনের শেষে প্রথম ইনিংসে ভারতীয় দলের রান ৩ উইকেটে ৯৯। ক্রিজে রোহিত শর্মা (৫৭) ও অজিঙ্কা রাহানে (১)। ফিরে গিয়েছেন শুভমন গিল (১১), চেতেশ্বর পূজারা (০) ও বিরাট কোহলি (২৭)। ইংল্যান্ডের হয়ে ২৭ রান দিয়ে ২ উইকেট নেন জ্যাক লিচ। অপর উইকেটটি নেন জোফ্রা আর্চার। 

">

চেন্নাইয়ে এই সিরিজের দ্বিতীয় টেস্টেও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন ভারতের দুই স্পিনার অক্ষর ও অশ্বিন। তৃতীয় টেস্টেও তাঁরা সেই পারফরম্যান্স ধরে রাখলেন। স্পিনের জালেই ধরা পড়ে গেল ইংল্যান্ড। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *