IPL 2021: ভোট থাকলেও ইডেনে হবে আইপিএল!

কলকাতা: বাংলায় আসন্ন বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে। ভোটের ফল ঘোষণা ২ মে। তবে তার জন্য ইডেন গার্ডেন্সে আইপিএল ম্যাচ দেখা থেকে বঞ্চিত হবেন না বাংলার ক্রিকেটপ্রেমীরা। সব কিছু ঠিকঠাক চললে চতুর্দশ আইপিএল হবে পাঁচটি শহরে। তার মধ্যে রয়েছে কলকাতাও।

ভারতে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। অনেকে ভাবছিলেন, সেই কারণে না এবারও দেশের বাইরে আইপিএল হয়। তবে বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ভারতের মাটিতেই হবে আইপিএল। গত মরসুমে করোনা পরিস্থিতির জন্য আইপিএল হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে। তবে নিউ নর্ম্যালে দেশের মাটিতেই হচ্ছে টুর্নামেন্ট। পাশাপাশি জানা গিয়েছে, মুম্বইয়ে টুর্নামেন্ট হওয়া নিয়ে বেশ অনিশ্চয়তা রয়েছে।

১০ এপ্রিল টুর্নমেন্ট শুরু হতে পারে। কিছুদিনের মধ্যেই সূচি চূড়ান্ত হয়ে যাবে। শুক্রবার সবকটি ফ্র্যাঞ্চাইজি দলের একটি বৈঠক ছিল। সেখানে ঠিক হয়েছে, পাঁচটি শহরে নিশ্চিতভাবেই আইপিএলের ম্যাচগুলি খেলা হবে। সেই পাঁচটি কেন্দ্রের মধ্যে রয়েছে কলকাতা, চেন্নাই, আমদাবাদ, বেঙ্গালুরু এবং দিল্লি। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের জন্য বশ কড়াকড়ি শুরু করেছে মহারাষ্ট্র সরকার। সেই কারণে মুম্বইয়ে ম্যাচ হওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে। সূত্রের খবর, মহারাষ্ট্র প্রশাসনের সঙ্গে কথা বলছেন বোর্ড কর্তারা। উদ্ধব ঠাকরের সরকার সবুজ সংকেত দিলে মুম্বই ইন্ডিয়ান্সের হোমগ্রাউন্ড খেলা হওয়া নিয়ে জট কেটে যাতে পারে।

ত্রয়োদশ আইপিএলের সমস্ত ম্য়াচ হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহির তিনটি শহরে। করোনা আবহে ভারতেও যত কম সংখ্যক মাঠে টুর্নামেন্ট করা যায়, তা দেখছে বোর্ড। দলগুলিকে দুটি গ্রুপে ভাগ করা হতে পারে। যাতে একটি গ্রুপের সমস্ত ম্যাচ একটি কেন্দ্রেই আয়োজন করা যায়। শোনা যাচ্ছে, আইপিএলের প্রাক্তন চেয়ারম্যান তথা বর্তমানে বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্ল চাইছেন উত্তরপ্রদেশে আইপিএলের ম্য়াচ করার। সেক্ষেত্রে কানপুরেও হতে পারে কিছু ম্যাচ। বোর্ডের একটি সূত্রের দাবি, এবারের আইপিএলে গ্যালারিতে সমর্থকদের প্রবেশাধিকার থাকতে পারে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *