Indian Hockey:এক বছর পর প্রত্যাবর্তনেই জার্মানিকে বিধ্বস্ত করে জয় ভারতের হকি দলের

 

ক্রেফেল্ড:১২ মাসের বেশি সময় পরে মাঠে প্রত্যাবর্তন। আর প্রত্যাবর্তনেই চমকপ্রদ জয় ভারতের হকি দলের। পিআর শ্রীজেশের নেতৃত্বাধীন ভারতের  হকি দল চার ম্যাচের ইউরোপ সফরের প্রথম ম্যাচেই ৬-১ গোলে বিধ্বস্ত করল জার্মানিকে। ভারতের হয়ে গোল করলেন নীলকান্ত শর্মা, বিবেক সাগর প্রসাদ, ললিত কুমার উপাধ্যায়, আকাশদীপ সিংহ ও হরমনপ্রীত সিংহ। আয়োজক দেশকে কার্যত দুরমুশ করল ভারত এবং এভাবেই ২০২১-র শুরুটা দুর্দান্তভাবে শুরু করলেন শ্রীজেশরা।

করোনাভাইরাসজনিত পরিস্থিতি প্রায় এক বছর মাঠে নামতে পারেনি দল। প্রত্যাবর্তনে জয়ের প্রবল ক্ষিদে নিয়েই ঝাঁপিয়ে পড়ে টিম ইন্ডিয়া। প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজেই খেলা শুরু করে ভারত। স্ট্রাইকিং সার্কেলে ঝড় তোলে। এরমধ্যে খেলার ১৩ মিনিটে পেনাল্টি কর্নার আদায় করে নেয় ভারত। আর এই সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে দেন মিডফিল্টার নীলকান্ত।

পরের মিনিটেই সমতা ফেরায় জার্মানি। তাদের ফরোয়ার্ড কনস্টানটিন স্টেইব সমতা ফেরান।

দ্বিতীয়ার্ধের শুরুতে ভারতের ওপর চাপ বাড়ায় জার্মানি। পরপর পেনাল্টি কর্নারও পেয়ে যায় তারা। কিন্তু গোলের দরজা খুলতে দেননি ভারতীয় খেলোয়াড়রা। আর এরপরই পাল্টা মিলফিল্ডার বিবেকসাগরের নেতৃত্বে আক্রমণে বিপক্ষের ডিফেন্সে সামাল-সামাল ডাক ফেলে দেয় ভারতীয় দল।  ২৭ ও ২৮ মিনিটে পরপর দুটি গোল করে হাফটাইমের আগে ব্যবধান ৩-১ বাড়ায় ভারত।

তৃতীয় কোয়ার্টারেও জার্মানি আক্রমণাত্মক খেলা খেলতে শুরু করে। ছয়টি পেনাল্টি কর্নার আদায় করে তারা। কিন্তু শ্রীজেশের নেতৃত্বাধীন ভারতীয় ডিফেন্সে দাঁত ফোটাতে পারেনি তারা। এরপরই ফের আক্রমণের ঝড় তোলে ভারত। ললিত ও আকাশদীপ খেলার ৪১ ও ৪২ মিনিটে গোল করেন। ম্যাচে চালকের আসনে বসে পড়ে বিশ্বের চার নম্বর দল ভারত।

এরপর খেলার ৪৭ মিনিটে আরও একটি গোল করে ভারত। হরমনপ্রীত ভারততে ৬-১ এগিয়ে দেন।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *