India Vs England 2021: মহিলা ক্রিকেটারের খোঁচায় মেজাজ হারিয়ে বিপাকে ইংরেজ ওপেনার

আমদাবাদ: গোলাপি বলে দিন-রাতের টেস্ট ম্যাচ মাত্র দুদিনে শেষ। ভারতের কাছে ১০ উইকেটে ম্যাচ হেরেছে ইংল্যান্ড। তবে হারের জ্বালা যেন আরও বাড়িয়ে দিয়েছে নিজেদের দেশেরই এক ক্রিকেটার। পুরুষ দলকে খোঁচা দিয়ে ট্যুইট করেছিলেন ইংল্যান্ডের মহিলা দলের ক্রিকেটার আলেকজান্দ্রা হার্টলে। তাতেই মেজাজ হারিয়ে পাল্টা ট্যুইট করেন রোরি বার্নস। তার জন্য ধমকও খেতে হল ইংল্যান্ডের ওপেনারকে। চাপের মুখে ট্যুইট ডিলিট করে দিতে হল রোরিকে।

ঠিক কী হয়েছে?

আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মাত্র দু’দিনে ম্যাচ হেরে বসার পরে ইংল্যান্ডের মহিলা ক্রিকেটার হার্টলে ট্যুইট করে খোঁচা দেন, “আজ রাতেই আমাদের মহিলা ক্রিকেট দল নামছে নিউজিল্যান্ডের বিপক্ষে। তার আগেই পুরুষ দলের ম্যাচ শেষ হয়ে যাওয়ায় ভালো লাগছে। সরাসরি খেলা দেখুন বিটি স্পোর্টসে।”

হার্টলের এই ট্যুইট যেন জো রুটদের কাটা ঘায়ে নুনের ছিটে হয়ে দাঁড়ায়! ভারত সফরে আসা ইংল্যান্ডের ওপেনার রোরি বার্নস এরপরই একহাত নেন দেশের মহিলা ক্রিকেটারকে। গত ছ’মাস কোনও ট্যুইট করেননি রোরি। সেই তিনিই ট্যুইটারে লেখেন “পুরুষরা কিন্তু মহিলাদের সমর্থন করে। খুব হতাশাজনক ব্যবহার এটা।” রোরি বার্নসের সেই ট্যুইট লাইক করেন ইংরেজ অলরাউন্ডার বেন স্টোকস এবং পেসার জেমস অ্যান্ডারসনও। আর এক ইংরেজ ক্রিকেটার বেন ডাকেটও হার্টলেকে সমালোচনায় বিদ্ধ করেন, “খুব নিম্নমানের ট্যুইট। মনে হয় না মহিলারা হারলে কোনও পুরুষ ক্রিকেটার এভাবে হাততালি দেওয়ার ইমোজি দিত!”

তবে বিতর্ক তৈরি হচ্ছে বুঝতে পেরেই রোরি বার্নস নিজের ট্যুইট ডিলিট করে দেন। এরপরে হার্টলে ট্যুইট করেন, “কাউকে আঘাত করার জন্য আমি ট্যুইট করিনি। ভুলভাবে আমার লেখার ব্যাখ্যা করা হচ্ছে। আমরা সকলেই টেস্ট ম্যাচের ভক্ত।” সূত্রের খবর, ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ডের নির্দেশে টিম ম্যানেজমেন্ট রোরিকে ভর্ৎসনা করেছে। তারপরই তিনি ট্যুইটটি ডিলিট করে দিয়েছেন।

ইংল্যান্ডের হেড কোচ ক্রিস সিলভারউড বলেন, “এই ঘটনা আমি বিচার করার কেউ নই। দেশে ফেরার পর গোটা ঘটনা খতিয়ে দেখা হবে। আমি একদম চিন্তা করছি না। চিন্তা করার জন্য অন্য বিষয় রয়েছে। আমি কেবল ছেলেদের বলব, যাই ঘটুক না কেন, মাথা উঁচু করে রাখো।”

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *