বিশ্বকাপ ফাইনালে খেলেছিলেন ভারতের বিরুদ্ধে, এখন বাস চালাচ্ছেন শ্রীলঙ্কার এই ক্রিকেটার

মেলবোর্ন: অস্ট্রেলিয়ার মেলবোর্নে একটি ফরাসি সংস্থার বাসের চালক হিসেবে কাজ করছেন শ্রীলঙ্কার তিন ক্রিকেটার সুরজ রণদীভ, চিন্তকা জয়সিংঘে ও ওয়াদিংটন মাওয়ায়েঙ্গা। তাঁরা তিনজনই শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেট খেলেছেন। ২০১১ সালের বিশ্বকাপ ফাইনালে ভারতের বিরুদ্ধে খেলেছিলেন রণদীভ। কিন্তু দুই সতীর্থের মতো তাঁরও আন্তর্জাতিক কেরিয়ার শেষ হয়ে গিয়েছে। সেই কারণে এখন ক্লাব ক্রিকেটে খেলার পাশাপাশি মেলবোর্নে বাস চালাচ্ছেন তাঁরা। 
শ্রীলঙ্কার হয়ে ১২টি টেস্ট ম্যাচ, ৩১টি একদিনের আন্তর্জাতিক এবং ৭টি টি-২০ ম্যাচ খেলেন রণদীভ। তিন ফর্ম্যাটে তিনি যথাক্রমে ৪৩, ৩৬ ও ৭টি উইকেট নেন। ২০১০ সালে ত্রিদেশীয় সিরিজে ভারতের তারকা ব্যাটসম্যান বীরেন্দ্র সহবাগ যাতে শতরান করতে না পারেন, তার জন্য ইচ্ছাকৃতভাবে নো বলে করে বিতর্কে জড়ান রণদীভ। তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলেন। 
এখন ড্যানডেনং ক্রিকেট ক্লাবের হয়ে ভিক্টোরিয়া প্রিমিয়ার লিগে খেলছেন রণদীভ। অতীতে এই ক্লাবের হয়ে খেলেছেন জেমস প্যাটিনসন, পিটার সিডলের মতো ক্রিকেটাররা। সেই ক্লাবের হয়ে খেলার সুবাদে নেট-বোলার হিসেবে অস্ট্রেলিয়া দলে যোগ দেওয়ার সুযোগ পান রণদীভ। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, আমাকে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে নেট বোলার হিসেবে অস্ট্রেলিয়া দলে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়। আমি সেই সুযোগ ছাড়তে চাইনি।
ডানহাতি মিডিয়াম পেসার জয়সিংঘের ২০০৯ সালে ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে অভিষেক হয়। তিনি শ্রীলঙ্কার হয়ে পাঁচটি ম্যাচে খেলেন। 
অপর এক মিডিয়াম পেসার মাওয়ায়েঙ্গা ২০০২ থেকে ২০০৫ সাল পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে খেলেন। তিনি একটি টেস্ট ম্যাচ ও তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেন। দুই ফর্ম্যাটেই একটি করে উইকেট নেন তিনি। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *