IPL 2021 Update: মুম্বই থেকে সরতে পারে আইপিএল

মুম্বই: মহারাষ্ট্রে ফের বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। অমরাবতী ও অচলপুরে ফের জারি করা হয়েছে লকডাউন। এই পরিস্থিতিতে মুম্বইয়ে আইপিএল-এর ম্যাচ আয়োজন করা সম্ভব হবে কি না, সেটা নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন আয়োজকরা। একটি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত হওয়া খবর অনুযায়ী, মহারাষ্ট্র থেকে এবারের আইপিএল-এর সব ম্যাচ অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে আলোচনা শুরু করেছেন বিসিসিআই আধিকারিকরা। এ বিষয়ে অবশ্য এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বিসিসিআই সূত্রে খবর, কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, আমদাবাদ ও দিল্লিতে আইপিএল-এর ম্যাচগুলি আয়োজনের ক্ষেত্রে এখনও পর্যন্ত কোনও সমস্যা নেই। এখনও সূচি তৈরি হয়নি, তবে প্রাথমিকভাবে শোনা যাচ্ছে, খুব তাড়াতাড়ি আইপিএল-এর ক্রীড়াসূচি ঘোষণা করা হবে। ৮ থেকে ১২ এপ্রিলের মধ্যে শুরু হতে পারে এবারের আইপিএল।

এবারের আইপিএল-এর নিলামের সময় বিসিসিআই-এর পক্ষ থেকে ফ্র্যাঞ্চাইজিগুলিকে জানানো হয়েছিল, মুম্বইয়ে ম্যাচ হবে। পাশাপাশি পুণেতেও কয়েকটি ম্যাচ হতে পারে। নকআউট পর্যায়ের ম্যাচগুলি হতে পারে আমদাবাদে। কিন্তু এখন পরিস্থিতি বদলে গিয়েছে। মহারাষ্ট্রে ফের বিধিনিষেধ জারি হওয়ায় অন্য রাজ্যে ম্যাচ সরিয়ে নিয়ে যেতে পারে বিসিসিআই।

গতবার করোনা আবহে আইপিএল হয় সংযুক্ত আরব আমিরশাহীতে। তবে এবার দেশের মাটিতেই হবে এই টি-২০ প্রতিযোগিতা। কিন্তু তা সত্ত্বেও সব ফ্র্যাঞ্চাইজি হয়তো নিজেদের শহরে ম্যাচ আয়োজন করার সুযোগ পাবে না। মুম্বই থেকে ম্যাচ সরিয়ে নেওয়া হলে অন্য শহরে খেলতে হবে মুম্বই ইন্ডিয়ান্সকে। একইভাবে মোহালিতে খেলা না অন্য শহরে খেলতে হবে পঞ্জাব কিংসকে। কী কারণে মোহালি থেকে ম্যাচ সরিয়ে নেওয়া হবে, তার ব্যাখ্যা চেয়ে বিসিসিআই-কে চিঠি দিয়েছেন পঞ্জাব কিংসের অন্যতম কর্ণধার নেস ওয়াদিয়া। তিনি বুঝিয়ে দিয়েছেন, বিসিসিআই-এর এই সিদ্ধান্ত কোনওভাবেই মেনে নিতে পারছেন না। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *