Kohli Century Record: নতুন রেকর্ড গড়ার পথে বিরাট

আমদাবাদ: ফের আন্তর্জাতিক ক্রিকেটে আরও একটি নতুন রেকর্ড গড়ার মুখে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। তাঁর সামনে এবার অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের একটি রেকর্ড ভেঙে দেওয়ার সুযোগ রয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্টে যদি শতরান করতে পারেন, তাহলে অধিনায়ক হিসেবে তাঁর ৪২-তম শতরান হয়ে যাবে। পন্টিংয়ের অধিনায়ক হিসেবে শতরানের সংখ্যা ৪১। বিরাট এখন তাঁর সঙ্গে একই জায়গায়। নতুন রেকর্ড গড়ার জন্য আর একটি শতরান দরকার ভারতের অধিনায়কের।

টেস্টে এখনও পর্যন্ত ২৮টি শতরান করেছেন বিরাট। তবে বেশ কিছুদিন হল তিনি টেস্টে শতরান পাননি। ২০১৯-এর নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে দিন-রাতের টেস্ট ম্যাচে শেষ শতরান করেছিলেন তিনি। তারপর থেকেই শতরান অধরা রয়েছে তাঁর। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে তিনি অর্ধশতরান করেছেন, কিন্তু তিন অঙ্কের রান পাননি। আমদাবাদে সিরিজের শেষ টেস্টে শতরান করেই দলকে জেতাবেন বিরাট, এমনই আশায় ভারতের ক্রিকেটপ্রেমীরা। 

চলতি সিরিজের প্রথম টেস্টে হেরে গেলেও, পরের দু’টি টেস্ট জিতে এখন ২-১ এগিয়ে ভারত। চতুর্থ টেস্ট ড্র রাখতে পারলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। অধিনায়ক হিসেবে দেশের মাটিতে ২২টি টেস্ট ম্যাচ জিতে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির রেকর্ড ভেঙে দিয়েছেন বিরাট। তাঁর অধিনায়কত্বেই ঘরের মাঠে সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ জিতেছে ভারতীয় দল। এরই পাশাপাশি ব্যক্তিগত নজিরও গড়ার পথে বিরাট।

মাঠের মতোই মাঠের বাইরেও শিরোনামে ভারতের অধিনায়ক। সোশ্যাল মিডিয়ায় তাঁর জনপ্রিয়তা হুহু করে বেড়ে চলেছে। ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার সংখ্যা ১০০ মিলিয়ন পেরিয়ে গিয়েছে। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এই নজির গড়েছেন তিনি। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *