Pollards Hits 6 Sixes: যুবরাজের নজির স্পর্শ, এক ওভারে ৬ ছক্কা পোলার্ডের

অ্যান্টিগা: ভারতের প্রাক্তন তারকা যুবরাজ সিংহের নজির স্পর্শ করলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরেন পোলার্ড। আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ৬টি ছক্কা মারলেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে এই অসামান্য নজির গড়েন পোলার্ড। তিনি আকিলা ধনঞ্জয়ের বলে ৬টি ছক্কা মারেন। 

“>

২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ৬টি ছক্কা মারেন যুবরাজ। তার আগে ২০০৭ সালেই একদিনের বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিরুদ্ধে এক ওভারে ৬টি ছক্কা মারেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান হার্শেল গিবস। তৃতীয় ব্যাটসম্যান এবং ওয়েস্ট ইন্ডিজের প্রথম ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন পোলার্ড। তিনি ১১ বলে ৩৮ রান করেন। এই ঝোড়ো ইনিংসের সুবাদে সহজেই ম্যাচ জেতে ওয়েস্ট ইন্ডিজ। 

গতকালের এই ম্য়াচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১৩১ রান করে শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৩৯ রান করেন পথুম নিশাঙ্ক। ৩৩ রান করেন নিরোশন ডিকওয়েলা। ১৩.১ ওভারেই সেই রান টপকে যায় ওয়েস্ট ইন্ডিজ। ষষ্ঠ ওভারে ধনঞ্জয়ের বলে ৬টা ছক্কা মারেন পোলার্ড। ধনঞ্জয় ৪ ওভার বল করে ৬২ রান দিয়ে ৩ উইকেট নেন। তিনি হ্যাটট্রিক করেন। ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের চতুর্থ ওভারে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে যথাক্রমে এভিন লুইস (২৮), ক্রিস গেইল (০) ও নিকোলাস পুরাণকে (০) ফিরিয়ে দেন ধনঞ্জয়। কিন্তু তাঁর আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৬২ রানে ৪ উইকেট পড়ে গেছে, এই অবস্থায় ক্রিজে এসে ম্যাচের রং বদলে দেন পোলার্ড। শ্রীলঙ্কার তরুণ লেগস্পিনার ওয়ানিন্দু হাসারঙ্গা দারুণ বল করেন। তিনি ৪ ওভারে ১২ রান দিয়ে ৩ উইকেট নেন। তবে তাতে ওয়েস্ট ইন্ডিজের জয় আটকায়নি। 

আন্তর্জাতিক ক্রিকেটে গিবসের পর দ্বিতীয় এবং টি-২০ ম্য়াচে প্রথম ব্যাটসম্যান হিসেবে এক ওভারে ৬টি ছক্কা মারেন যুবরাজ। তাঁর সেই ইনিংস এখনও ক্রিকেটরপ্রেমীদের মনের মণিকোঠায় সযত্নে রাখা আছে। কিংসমিডের সেই ম্যাচে ভারতের ইনিংসের ১৮-তম ওভার পর্যন্ত স্কোর ছিল ৩ উইকেটে ১৭১। ক্রিজে ছিলেন সেই সময়ের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি ও যুবরাজ। ব্রডের ওভারের ঠিক আগে যুবরাজের উদ্দেশে কিছু আপত্তিকর মন্তব্য করেন ইংল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ। সেটাই যুবরাজকে তাতিয়ে দেয়। তার ফল ভুগতে হয় ব্রডকে। ৬টি বলই গিয়ে পড়ে সীমানার বাইরে। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *