Rishabh Pant: ধোনির শূন্যতা পূরণ করতে তৈরি ঋষভ? রোহিত বললেন…

কলকাতা: মহেন্দ্র সিংহ ধোনির জুতোয় পা গলাতে প্রস্তুত ঋষভ পন্থ? এবিপি লাইভকে দেওয়া সাক্ষাৎকারে জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক তথা বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, দক্ষতায় ধোনির সমতুল্য ঋষভ। এবার রোহিত শর্মার গলাতেও একই সুর। এবিপি লাইভের প্রশ্নের উত্তরে জাতীয় দলের তারকা ওপেনার জানালেন, ধোনির জায়গা নিতে ঋষভ শুধু প্রস্তুতই নন, রীতিমতো ভরসাযোগ্য হয়ে উঠেছেন টিম ইন্ডিয়ার কাছে। ব্যাট হাতে। এবং উইকেটকিপার হিসাবে।

শুক্রবার আমদাবাদে নবনির্মিত নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে চাপের মুখে দুরন্ত সেঞ্চুরি করছেন দিল্লির বাঁহাতি উইকেটকিপার-ব্যাটসম্যান। ১১৮ বলে ১০১ রান করেছেন ঋষভ। প্রায় ওয়ান ডে ক্রিকেটের মেজাজে ব্যাট করেছেন। ঋষভের ইনিংসে ছিল ১৩টি চার ও দুটি ছক্কা। ভারত যে ১৪৬/৬ হয়ে যাওয়ার পরেও দ্বিতীয় দিনের শেষে ৮৯ রানের লিড নিয়েছে, তার নেপথ্যে ঋষভের দুরন্ত ইনিংস।

শুক্রবার দিনের খেলার শেষে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে রোহিত শর্মাকে এবিপি লাইভের তরফে প্রশ্ন করা হয়েছিল, ধোনির অবসরের পর তৈরি হওয়া শূন্যতা কি উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পূরণ করতে প্রস্তুত? জবাবে রোহিত জানালেন, দলের ভরসা হয়ে উঠেছেন ঋষভ। ধোনির শূন্যতা শুধু পূরণই করছেন না, তার চেয়েও বেশি কিছু করছেন।

রোহিত বলেন, ‘ধোনির অবসরের পর তৈরি হওয়া শূন্যতা পূরণ করতে ঋষভ শুধু প্রস্তুত বললেও কম বলা হয়, তার চেয়েও বেশি কিছু। ধোনি জাতীয় দলের হয়ে যা করত, সেটাই করছে ঋষভ।’ বারবার উইকেট ছুড়ে দেওয়া নিয়ে সমালোচিত হয়েছেন ঋষভ। যদিও রোহিত তাতে আমল দিতে রাজি নন। বলছেন, ‘ঋষভ দুর্ধর্ষ শট খেলবে, রান করবে, ম্যাচ জেতাবে, আবার শট খেলতে গিয়ে আউটও হবে। ওসব ধরে বসে থাকলে চলবে না।’

আমদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ জিতলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা নিশ্চিত করে ফেলবে ভারত। আর নেপথ্যে থেকে যাবে ঋষভের দুরন্ত লড়াই।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *