Ind vs Eng, 2021: আচমকা কমেছে ওজন, বিপাকে ইংরেজ ক্রিকেটারেরা?

আমদাবাদ: ভারতে এসে আজব সমস্যায় পড়েছেন ইংরেজ ক্রিকেটারেরা। হু হু করে কমে যাচ্ছে শরীরের ওজন! কীরকম?

এক সপ্তাহের মধ্যে কারও ওজন কমেছে ৫ কেজি, কারও ৪, কারও আবার ৩ কেজি। মঙ্গলবার এমনই আজব সমস্যার কথা জানিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। তিনি জানিয়েছেন, ভারতের বিরুদ্ধে শেষ টেস্ট খেলতে নেমে ৫ কেজি ওজন কমে গিয়েছে তাঁর। শুধু তিনি নন, আরও অনেক ইংরেজ ক্রিকেটারেরই ওজন কমেছে বলে জানিয়েছেন স্টোকস। আর এর জন্য আমদাবাদের আবহাওয়াকেই দায়ী করেছেন ইংরেজ অলরাউন্ডার।

টেস্টে ৪ ম্যাচের সিরিজে ১-৩ ব্যবধানে ভারতের কাছে হারতে হয়েছে ইংল্যান্ডকে। স্টোকস বলেছেন, “দলের প্রতি দায়বদ্ধ সকলেই। মোতেরায় শেষ টেস্টে ৪১ ডিগ্রি গরমেও খেলেছে সকলে। এই এক সপ্তাহে আমার নিজের ৫ কেজি ওজন কমে গিয়েছে। ডম সিবলির ৪ কেজি এবং পেসার জেমস অ্যান্ডারসনের ৩ কেজি ওজন কমে গিয়েছে।”

ভারতের বিরুদ্ধে সিরিজ হারার পর ইংল্যান্ড ক্রিকেট দলকে সে দেশেরই প্রাক্তন ক্রিকেটারদের প্রবল সমালোচনা হজম করতে হয়েছে। তারপর স্টোকসের কথায় কি কিছুটা সাফাইয়ের সুর? স্টোকস যদিও সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন। বলেছেন, “কোনও অজুহাত দিচ্ছি না। আমরা সকলেই ভাল খেলার জন্য তৈরি ছিলাম।” যোগ করেছেন, “ঋষভ পন্থ এবং ভারতীয় ক্রিকেটারেরা দারুণ ক্রিকেট খেলেছে। আমি শ্রদ্ধা জানাই সেই সব ক্রিকেটারদের, যারা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে ইংল্যান্ডের জার্সিতে।”

আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চতুর্থ টেস্ট শুরুর আগে আচমকাই পেটের সমস্যায় ইংল্যান্ড দলের অনেকেরই ওজন কমে গিয়েছিল বলে জানিয়েছেন দলের অলরাউন্ডার বেন স্টোকস। তাঁর কথায়, “৪১ ডিগ্রী গরমে খেলা মোটেও খুব সহজ নয়। দলের বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়ায় কাজটা আরও কঠিন হয়ে যায়। জ্যাক লিচও বোলিং স্পেলের মাঝে মাঝে ড্রেসিংরুমে ফিরে বেশ খানিকটা করে সময় ওয়াশরুমে কাটিয়ে মাঠে ফিরছিল।”

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *