CSK in IPL 2021: বল করবেন CSK-এর নেটে, কে এই ‘নতুন মালিঙ্গা’?

চেন্নাই: গতবার করোনা আবহে সংযুক্ত আরব আমিরশাহিতে হলেও, এবার দেশের মাটিতেই হবে আইপিএল। এই টি-২০ প্রতিযোগিতার সূচিও ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। আইপিএল-এর প্রস্তুতিও শুরু করে দিয়েছে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। এবার আইপিএল-এ ধোনিদের অনুশীলনে চমক শ্রীলঙ্কার মাথিশা পাথিরানা। যিনি ‘নতুন মালিঙ্গা’ হিসেবেই মাঠে পরিচিত। কারণ, তাঁর বোলিং অ্যাকশন দেখলে যে কেউ তাঁকে মালিঙ্গা বলে ভুল করতে পারেন। মূল দলে না থাকলেও, নেট বোলার হিসেবে এই পেসারকে উড়িয়ে এনেছে সিএসকে। ব্যাটসম্যানদের প্রস্তুতিতে সাহায্য করবেন শ্রীলঙ্কার এই পেসার।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যম সূত্রে খবর, সিএসকে-র নেট বোলার হিসেবে পাথিরানা ছাড়াও ডাক পেয়েছেন মাহিশ থিকশানা। এই দুই পেসার সিএসকে-র রিজার্ভ দলে থাকছেন।

গত বছর দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করে সবার নজর কেড়ে নেন পাথিরানা। লসিথ মালিঙ্গার বোলিং অ্যাকশনের সঙ্গে তাঁর মিল আছে। সেই কারণেই এই তরুণ পেসারকে ‘নতুন মালিঙ্গা’ বলে ডাকা হচ্ছে।

“>

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বলের গতিতে বিপক্ষের ব্যাটসম্যানদের চমকে দিয়েছিলেন পাথিরানা। ভারতের বিরুদ্ধে ম্যাচে যশস্বী জয়সোয়ালের উদ্দেশে একটি বল করেন তিনি, যেটির গতি ছিল ঘণ্টায় ১৭৫ কিলোমিটার (১০৮ মাইল)। আন্তর্জাতিক ক্রিকেটে সব ফর্ম্যাট মিলিয়ে এটাই সর্বোচ্চ গতির বল। পরে অবশ্য জানা যায়, রেকর্ডিংয়ে ভুল ছিল। ফলে পাথিরানার রেকর্ড বাতিল হয়ে যায়। তবে এই তরুণের বলের গতি মোটেই কম নয়। এবার ধোনি, সুরেশ রায়না, রবীন্দ্র জাডেজা, ফাফ দু প্লেসিদের বিরুদ্ধে বোলিং করার সুযোগ পাবেন তিনি। ফলে পরিণত হবেন পাথিরানা।

গতবার আইপিএল-এ ভাল পারফরম্যান্স দেখাতে পারেনি সিএসকে। প্রথমবার প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারেননি ধোনিরা। তাঁরা লিগ শেষ করেন সাত নম্বরে থেকে। এবার তাঁরা ঘুরে দাঁড়াতে মরিয়া। নিলামে মইন আলি, কৃষ্ণাপ্পা গৌতম, চেতেশ্বর পূজারাদের নিয়েছে সিএসকে। ভাল পারফরম্যান্স দেখানোই ধোনিদের লক্ষ্য।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *