Sunil Chhetri: করোনা আক্রান্ত সুনীল ছেত্রী

বেঙ্গালুরু: করোনা আক্রান্ত ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। কিছুক্ষণ আগে তিনি নিজেই ট্যুইট করে এই খবর জানিয়েছেন। ট্য়ুইটে তিনি লিখেছেন, ‘আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আমি ঠিক আছি। সুস্থ হয়ে উঠছি। দ্রুত মাঠে ফিরতে পারব। সবাইকে মনে করিয়ে দিতে চাই, সবসময় সতর্কতা অবলম্বন করে চলুন।’

“>

বেঙ্গালুরু এফসি-র হয়ে এবারের আইএসএল-এ ভালই পারফরম্যান্স দেখান সুনীল। তবে তাঁর দল প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারেনি। এ মাসের শেষদিকে ওমান ও সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ভারত। জাতীয় দলের প্রধান কোচ ইগর স্টিম্যাচ ৩৫ জনের যে দল ঘোষণা করেছেন, তাতে সুনীল আছেন। কিন্তু এরই মধ্যে করোনা আক্রান্ত হলেন তিনি। ফলে ভারতের হয়ে তিনি খেলতে পারবেন কি না, সেটা এখনও স্পষ্ট নয়। 

এবারের আইএসএল-এ ২০ ম্যাচে ২২ পয়েন্ট পায় সুনীলের দল বেঙ্গালুরু এফসি। সাত নম্বরে লিগ শেষ করেন তাঁরা। আইএসএল খেলা শুরু করার পর থেকে এটাই বেঙ্গালুরু এফসি-র সবচেয়ে খারাপ পারফরম্যান্স। এবারই প্রথম প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারল না বেঙ্গালুরু। সুনীল অবশ্য ভাল পারফরম্যান্সি দেখান। তিনি ৮টি গোল করেন এবং দু’টি গোল করতে সাহায্য করেন। এবারের আইএসএল-এ তিনি দু’টি নজির গড়েন। বেঙ্গালুরু এফসি-র হয়ে ২০০-তম ম্যাচ খেলেন এবং ১০০-তম গোল করেন। 

জাতীয় দলের হয়ে ১১৫ ম্যাচে ৭২ গোল করেছেন সুনীল। তিনিই আন্তর্জাতিক ম্যাচে ভারতের সর্বোচ্চ গোলদাতা। ইস্টবেঙ্গল, মোহনবাগান, বেঙ্গালুরু এফসি ছাড়াও ডেম্পো, চার্চিল ব্রাদার্স, জেসিটি, মুম্বই সিটি এফসি-র হয়ে খেলেছেন তিনি। এছাড়া বিদেশের ক্লাবের হয়েও খেলেছেন এই স্ট্রাইকার। কানসাস সিটি উইজার্ডস এবং স্পোর্টিং লিসবন বি দলের হয়ে খেলেছেন তিনি। প্রাক্তন ফুটবলার ও কোচ সুব্রত ভট্টাচার্যর জামাই সুনীল। 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *