Netflix password sharing: নেটফ্লিক্স ব্য়বহারকারীদের জন্য় দুঃসংবাদ! শেষ হচ্ছে পাসওয়ার্ড শেয়ারের দিন

মুম্বই: ওটিটি প্ল্যাটফর্মের কথা বললেই যে নাম গুলো মনে আসে, তার মধ্য়ে অন্য়তম হচ্ছে নেটফ্লিক্সে। দেশ-বিদেশের সিনেমা, শর্ট ফিল্ম, ওয়েব সিরিজ আরও কত কী।  সিনেপ্রেমীদের কাছে নেটফ্লিক্স বারবরই বেশ পছন্দের। করোনাকালে এই জনপ্রিয়তা আরও বেশ কিছুটা বেড়ে গিয়েছিল। বাড়িতে বসে বসে পছন্দের সিনেমা,  ওয়েব সিরিজ দেখার আনন্দ সেইসময় চুটিয়ে উপভোগ করেছেন মানুষ। নেটফ্লিক্সের জনপ্রিয়তার কারণ অবশ্য় শুধুমাত্র এর বিষয় নয়, বরং এই ওটিটি প্ল্যাটফর্মের পাসওয়ার্ড শেয়ার করার সুবিধা দর্শকের মধ্য়ে এই প্ল্যাটফর্মের জনপ্রিয়তা বাড়িয়েছে কয়েক গুন। কিন্তু নেটফ্লিক্সের পাসওয়ার্ড বন্ধুদের সঙ্গে শেয়ার করার দিন এবার শেষ হতে চলেছে। এবার থেকে এই সুবিধা এ বার থেকে আর পাওয়া যাবে না। শোনাযাচ্ছে, আগামী দিনে এই বিষয়ে একটি নতুন ফিচার আনতে চলেছে নেটফ্লিক্স। কী সেই ফিচার?

 

সূত্র বলছে, ইতিমধ্যেই বেশ কিছু নেটফ্লিক্স ব্যবহারকারীর কাছে নোটিস পাঠিয়ে নেটফ্লিক্স জানতে চেয়েছে, তাঁরা অন্য কারও কাছ থেকে পাসওয়ার্ড নিয়ে এই ওটিটি প্ল্যাটফর্ম ব্যবহার করছেন কিনা। এখানেই শেষ নয়, তাঁদের নাকি নেটফ্লিক্সের তরফে সাবধানও করা হয়েছে। নেটফ্লিক্স কর্তৃপক্ষ জানিয়েছে,  শুধুমাত্র খুবই পরিচিত ছাড়া কাউকে নিজের অ্যাকাউন্টের পাসওয়ার্ড না জানাতে। কোনও বন্ধুর অ্যাকাউন্টের পাসওয়ার্ড ব্যবহার করতে গেলে সেই ব্যবহারকারীর কাছে মেসেজ পাঠাতে হবে। সেই ব্যবহারকারী অনুমতি দিলে তবেই তিনি নেটফ্লিক্স ব্যবহার করতে পারবেন। এই প্রসঙ্গে নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে, “এই প্রযুক্তি আনা হয়েছে যাতে শুধুমাত্র প্রকৃত ব্যবহারকারীরাই এই ওটিটি প্ল্যাটফর্মের সব সুবিধা নিতে পারেন। কোনও ভুয়ো ব্যবহারকারী যাতে এই মাধ্যম ব্যবহার করার অনুমতি না পায়।”

যদিও এই নতুন ফিচারের ব্যবহার কবে থেকে শুরু হবে, সেই বিষয়ে এখনও পর্যন্ত নেটফ্লিক্সের তরফে কিছু জানানো হয়নি। তবে এর ফলে যে নেটফ্লিক্স ব্য়বহারকারীদের সংখ্য়া কমে যেতে পারে, সেই আশঙ্কাও করা হচ্ছে।

 

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *