Ishan Kishan Innings Highlights: স্বপ্নের অভিষেক, ভবিষ্যতের ধোনিকে দেখছেন বীরু

আমদাবাদ: গত আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ব্যাট হাতে ছিলেন দুরন্ত ফর্মে। ১৪ ম্যাচে ৫১৬ রান করেছিলেন ঝাড়খণ্ডের বাঁহাতি ব্যাটসম্যান। মুম্বই ইন্ডিয়ান্সের পঞ্চমবারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হওয়ান নেপথ্যেও ছিল ঈশানের চওড়া ব্যাট। তারপর থেকেই জাতীয় দলে তাঁর অন্তর্ভুক্তির সওয়াল ক্রমশ জোরাল হচ্ছিল।

অবশেষে রবিবার হাজির হল মাহেন্দ্রক্ষণ। ভারতের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হল ঈশান কিষাণের। আর ৩২ বলে ৫৬ রান করে ভারতের জয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করে দিলেন তিনি। ৫টি চার ও ৪টি ছক্কা মেরে ম্যাচের রাশ শুরুতেই নিজেদের হাতে তুলে নিলেন ঈশান। তাঁকে দেখে যুবরাজ সিংহ, বীরেন্দ্র সহবাগের মতো প্রাক্তন ক্রিকেটারেরা উচ্ছ্বসিত। বীরু তো ঈশানের মধ্যে মহেন্দ্র সিংহ ধোনির ছায়া দেখতে পাচ্ছেন।

আমদাবাদে ঈশানের ঝোড়ো ব্যাটিং দেখার পর সহবাগ ট্যুইট করে উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি লেখেন, ‘ঝাড়খণ্ডের একজন তরুন উইকেটকিপার ব্যাটসম্যানকে ব্যাটিং অর্ডারের ওপরের দিকে পাঠানো হল আর সে তার দক্ষতা প্রমাণ করে দিল। আগেও এটা হয়েছে।’ নাম না করলেও, বীরু ইঙ্গিতে ঝাড়খণ্ডের ক্রিকেটার ধোনির কথাই বলেছেন। জাতীয় দলের হয়ে ওপরের দিকে ব্যাট করতে নেমে যিনি ধুন্ধুমার বাধিয়েছিলেন। গোটা ক্রিকেট বিশ্ব তাঁর বিধ্বংসী ব্যাটিংয়ের প্রমাণ পেয়েছিল। ধোনি হয়ে উঠেছিলেন ভারতের সর্বকালের অন্যতম সেরা ম্যাচ উইনার।

ঈশানের মধ্যেও সেই সম্ভাবনা ভালমতোই দেখছেন বীরু। তিনি ট্যুইটারে লিখেছেন, ‘ঈশান কিষাণের আগ্রাসী আর ভয়ডরহীন ব্যাটিংয়ের প্রেমে পড়ে গেলাম।’

সোশ্যাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন যুবিও। ২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটারের ট্যুইট, ‘কী দুর্দান্ত স্বপ্নের অভিষেক হল ঈশান কিষাণ। ভয়ডরহীন ব্যাটিং। কম বয়সে আইপিএল খেলার সুফল এটাই। সবরকম পরিস্থিতির জন্য আগে থেকে তৈরি হয়ে থাকা যায়। তারপর মাঠে নেমে শুধু নিজেকে প্রয়োগ করা।’

চার মেরে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম রান। ছক্কা মেরে হাফসেঞ্চুরি। রবিবার দিনটা ঈশানেরই হয়ে রইল। বিরাট কোহলির ঝোড়ো হাফসেঞ্চুরিও যেন কিছুটা পিছিয়ে পড়ল চর্চায়। ম্যাচের সেরা হলেন ঈশানই। ধারাভাষ্য দেওয়ার ফাঁকে প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া বললেন, ঈ’শানদার’ পারফরম্যান্স। ম্যাচের নির্যাস যেন ধরা রইল এক অক্ষরে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *